তেভাগা এক্সপ্রেসের সময় পরিবর্তন সহ গৌড় লিঙ্ক বাতিলের প্রস্তাব তুলে নিলো রেল

বালুরঘাট, ২১ সেপ্টেম্বরঃ তেভাগা এক্সপ্রেসের সময় পরিবর্তন সহ গৌড় লিঙ্ক বাতিলের প্রস্তাব গ্রহণ করলো না উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে। শনিবার এই মর্মে উত্তরপূর্ব সীমান্ত  রেলের তরফে একটি চিঠি পাঠানো হয়েছে পূর্ব রেলওয়েকে। ফলে জেলা বাসীর আশঙ্কা দূর করে পূর্ব নির্ধারিত সময়েই চলবে তেভাগা এক্সপ্রেস। অপর দিকে গৌড় লিঙ্ক এক্সপ্রেস নির্দিষ্ট সময়ে বালুরঘাট থেকে ছেড়ে কলকাতা পৌছাবে।

উল্লেখ্য বালুরঘাট থেকে কলকাতাগামী তেভাগা এক্সপ্রেসের সময় পরিবর্তন সহ গৌড় লিঙ্ক এক্সপ্রেস বাতিলের বিষয়ে একটি প্রস্তাব দেয় পূর্ব রেলওয়ে। শুক্রবার বেশকিছু সংবাদমাধ্যমে ওই খবর ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায় দক্ষিণ দিনাজপুর জেলায়। রেলের এমন হটকারি সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদে সামিল হন জেলার বিভিন্ন নাগরিক মঞ্চ থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বরা। যদিও ঘটনার পরেই সাংবাদিকদের মাধ্যমে পূর্ব রেলের পাঠানো ওই প্রস্তাব লাগু না হওয়া নিয়ে জেলাবাসীকে আশ্বস্ত করেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। একই সাথে জেলার বিভিন্ন রেল উন্নয়ন কমিটি সহ রাজনৈতিক দল পূর্ব রেলের পাঠানো প্রস্তাবের বিরোধিতা করে। যার পরেই এদিন একটি চিঠি করে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে উত্তর পূর্ব রেলওয়ে।

তেভাগা এক্সপ্রেস কলকাতা যাওয়ার জন্য দক্ষিণ দিনাজপুর জেলাবাসীর কাছে অত্যন্ত জনপ্রিয় মাধ্যম। ছাত্রছাত্রী থেকে শুরু করে অসুস্থ রুগী এমনকি চাকরি রত মানুষ, সবার কাছে এই ট্রেন অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি রামপুরহাট-বোলপুর-বর্ধমান যাবার একটা অন্যতম মাধ্যম এই তেভাগ এক্সপ্রেস। জেলাবাসীর দাবী জেলায় রেল ব্যবস্থা আরও সুন্দর করতে হাওড়া-বালুরঘাট এক্সপ্রেসকে প্রতিদিন চালাক রেল। যাতে করে যাতায়াত ব্যবস্থা আরও সুগম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *