চিঙ্গিসপুরের কালিকাপু্রের অনাথ দুই শিশুর পাশে গিয়ে দাঁড়ালো প্রাক্তন পূর্তমন্ত্রী শঙ্কর চক্রবর্তী

২০শে সেপ্টেম্বর, বালুরঘাটঃ বাবা নিখোঁজ, মায়ের মৃত্যুর পরে একপ্রকার অনাথ বালুরঘাট থানার চিঙ্গিসপুরের কালিকাপুর দুই শিশু সুনিতা মাহাতো (৯) ও অজয় মাহাতো (১৪), পাশে এসে দাঁড়ালেন প্রাক্তন পূর্তমন্ত্রী ও ম্যাকেনতোস বার্নের চেয়ারম্যান শঙ্কর চক্রবর্তী ও সমাজ সেবী দেবপ্রিয় সমাজদার। তিনি এইদিন কালিকাপুরের বাড়িতে গিয়ে তার পরিবারের সঙ্গে কথা বলেন এবং এই দুই অনাথ শিশুর সরকারী পুনর্বাসনের আশ্বাসদেন তিনি। তিনি বলেন এই দুই শিশুকে সরকারী ব্যাবস্থায় ভালো দুই স্কুলে পড়াশুনার পাশাপাশি তাদের থাকা খাওয়ার ব্যাবস্থাও করবে সরকার। সেই ব্যাবস্থার কথা জানতে এইদিন এই দুই শিশুর পরিবারের সঙ্গে কথা বলেন তিনি।

জানাযায় চিঙ্গিসপুরের কালিকাপুরের বাসিন্দা সুজিত মাহাতো ও গীতা মাহাতোর দুই সন্তান অজয় ও সুনিতা। এলাকার স্থানীয় স্কুলে অজয় সপ্তম ও সুনিতা তৃতীয় শ্রেনীতে পড়াশুনা করে। সুজিত মাহাতো গত কয়েক মাস আগে রাজ্যের বাইরে কাজে গিয়ে নিখোঁজ হয়ে যায়, এরপরে দিনমজুর গীতা মাহাতো গত সপ্তাহে দুরারোগ্য রোগে মারা যান। যার পর থেকে এই দুই অসহায় শিশু ঠাকুমার কাছে রয়েছে। বর্তমানে তাদের ভবিষৎ একপ্রকার অনিশ্চিত হয়ে পরায় তাদের পাশে গিয়ে দাঁড়ালো প্রাক্তন মন্ত্রী শঙ্কর চক্রবর্তী ও সমাজসেবী দেবপ্রিয় সমাজদার।

শঙ্কর বাবু আমাদের বলেন বাবা মা না থাকায়, এইদুই শিশুর ভবিষৎ একপ্রকার অনিশ্চিত হয়ে পড়ায় তাদের পাশে গিয়ে দাঁড়ান তিনি। তাদের যাতে পড়াশুনার পাশাপাশি সঠিক দেখাশুনার ব্যাবস্থা করা যায় সেই বিষয়ে চিন্তা ভাবনা করেছেন শঙ্কর বাবু, যেখানে তিনি বলেন ছেলেটিকে কোলকাতার রামকৃষ্ণ মিশনে ও মেয়েটিকে বালুরঘাটের কোন হোমে রেখে পড়াশুনার ব্যাবস্থা করা হবে বলে তিনি জানান। পরিবারের লোকেরা এই প্রস্তাবে রাজি হলে, এই প্রস্তাবটি বাস্তবায়ন করা হবে।

এই বিষয়ে দুই শিশুর জ্যাঠামশায় প্রদীপ মাহাতো আমাদের জানান এই দুই ছেলের ভবিষৎ ভালো করতে ও ভবিষৎ-এ নিজের পায়ে দাঁড়ানো কথা ভেবে সব ধরনের সহযোগিতাকেই তারা গ্রহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *