গঙ্গারামপুরে জাতীয় সরকে গাড়ী থামিয়ে চাঁদা আদায়ের জেরে লরির চাকায় পৃষ্ট এক পৌড়

গঙ্গারামপুর, ২০শে সেপ্টেম্বরঃ জাতীয় সড়কে গাড়ি থামিয়ে দাদাগিরি দেখিয়ে পুজোর চাঁদা তোলায় ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে মৃত্যু হলো এক নিরিহ পথচারির। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে এই পথ দুর্ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। মৃতের নাম সাধন হালদার (৬০)। বাড়ি গঙ্গারামপুর এলাকায়।

এলাকা সুত্রে জানা গেছে শুক্রবার দুপুরে গঙ্গারামপুর থেকে বুনিয়াদপুর যাওয়ার পথে ৫১২ নম্বর জাতীয় সড়কে রাস্তা আটকে দুর্গাপূজার চাঁদা তোলার ঘটনা ঘটে। সেই সময় গাড়ি থামিয়ে চাঁদা তোলার কারণেই প্রাণ হারাতে হলো ৬০ বছর বয়সের সাধন হালদার বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।
জানা গেছে গঙ্গারামপুর বেলবাড়ি এলাকা কোন একটি ক্লাবের ছেলেরা গঙ্গারামপুরের কালিতলা ব্রাহ্মণীব্রীজের উপরে চাঁদা তুলছিলেন। চাঁদা তোলার সময় রাস্তায় ভিড় হয়ে যায়, আর সেই সময়ে গঙ্গারামপুর এর দিকে থেকে বুনিয়াদপুর এর দিকে যাচ্ছিল একটি ১০ চাকার লরি। ভিড় বুঝে উঠতে না পারায় বাঁদিকে চাপিয়ে দিলেই লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় গঙ্গারামপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের গম্ভীরা তলার বাসিন্দা সাধন হালদারের। জানা যায় সাধন হালদার বাসনপত্র ফেরি করে বিক্রি করতেন আর সেই উদ্দেশ্যেই তিনি আজ বেরিয়ে ছিলেন ভোর বেলাতে।

আরও জানা গেছে এই ঘটনা হওয়ার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় চাঁদা আদায়কারী ছেলেরা। এই ঘটনার পর এলাকার সাধারন মানুষ প্রায় ঘন্টাখানেক পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। স্থানীয় লোকজনদের দাবি এভাবে জাতীয় সড়কে গাড়ি থামিয়ে যেন রাস্তায় চাঁদা তোলা না হয়। এদিকে পথ অবরোধের খবর পেয়েই গঙ্গারামপুর থানার পুলিশ ছুটে আসে। বেশ কিছুক্ষন জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়ার পর উত্তেজিত জনতাকে বুঝিয়ে পথ অবরোধ তুলে দেয় পুলিশ। পাশাপাশি দেহটি ময়নাতদন্তের জন্য গঙ্গারামপুর হাসপাতালে পাঠায় পুলিশ। শুরু হয়েছে তদন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *