বালুরঘাটে রুগীর ব্যাথা ডান দিকে, আর অপারেশন হলো বাঁদিকে

৩০শে আগষ্ট, বালুরঘাটঃ  রুগীর ব্যাথা ডান দিকে, আর অপারেশন হলো বাঁদিকে। অপারেশনের পরেও মিললো না সুরাহা। সুপার থেকে সিএমওএইচ অভিযোগ জানিয়েও ব্যবস্থা নেওয়া হলো না অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে, বাধ্য হয়ে ঘটনার অভিযোগ দায়ের হল বালুরঘাট থানায়।  জানা যায় কুমারগঞ্জের সাফানগরের বাসিন্দা পেশায় কৃষক শ্যামল রায়ের পাঁচ বছর বয়সের শিশুকন্যার পেটে ব্যাথা নিয়ে চিকিৎসা করতে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসক অভিজিৎ দ্বারস্থ হন। ঘটনায় ধরা পড়ে মেয়েটির হার্নিয়ার সমস্যা রয়েছে, পেটের ডান দিকে অস্ত্রোপচার করবার প্রয়োজন রয়েছে। সেই মোতাবেক জুলাই  মাসের 6 তারিখে অপারেশনের দিনক্ষণ ঠিক হয় কিন্তু অপারেশনের পরে দেখা যায় চিকিৎসক অভিজিৎ বকশি মেয়েটির পেটের বাঁদিকে অস্ত্রোপচার করেছেন। অস্ত্রোপচারের কিছুদিন যেতে না যেতেই পুনঃরায় পেটের ব্যথা অনুভব করেন শিশুটি। ঘটনায় সামনে আসে শিশুকন্যাটির ডানদিকের বদলে বাঁদিকে অস্ত্রোপচার করেছেন চিকিৎসক। এরপরে ঘটনার অভিযোগ নিয়ে বালুরঘাট হাসপাতালে সুপার তপন বিশ্বাসের দ্বারস্থ হন শিশুকন্যার পিতা-মাতা।

অভিযোগ গ্রহন করতে অস্বীকার করেন হাসপাতালের সুপার তপন বিশ্বাস, এরপর ঘটনার কথা জানানো হয় দক্ষিণ দিনাজপুর জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে কে। ঘটনার কোনো প্রতিকার না পেয়ে বাধ্য হয়ে বালুরঘাট থানায় অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন শিশু কন্যার পিতা মাতা। শিশুটির মা মানসী রায় ও পিতা শ্যামল রায় অভিযোগ করেন তার শিশুকন্যার পেটের ডান দিকে ব্যথা চিকিৎসক কিভাবে বাঁদিকে অস্ত্রপ্রচার করলো। ঘটনায় শিশুটির কষ্ট ও এত বড় ক্ষতির প্রতিকার চান প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের কাছে। অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবি করেন তারা। এ ঘটনা নিয়ে তারা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার দ্বারস্থ হন।

সুকান্ত বাবু জানান একজন চিকিৎসক কিভাবে ডানদিকের বদলে বাঁদিকে অস্ত্রপ্রচার করলো চিকিৎসকের এহেন গাফিলতির তিনি তীব্র নিন্দা করেন এবং অভিযুক্ত চিকিৎসকের উপযুক্ত শাস্তির দাবি তোলেন সাংসদ সুকান্ত মজুমদার। তিনি বলেন এই ঘটনার প্রসঙ্গ তিনি সরকারের কাছে তুলে ধরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *