পঞ্চায়েতের টেন্ডার ভাগাভাগি নিয়ে গোপন আঁতাত তৃণমূল বিজেপির, কড়া হুঁশিয়ারি সাংসদের

বালুরঘাট, ২৭ আগস্টঃ  বিজেপি পরিচালিত পঞ্চায়েতের কাজ ভাগাভাগি নিয়ে তৃণমূল ও আরএসপির সাথে সমঝোতার অভিযোগ ঘিরে শোরগোল । রাতের অন্ধকারে বালুরঘাট শহরের পৌর বাসস্ট্যান্ড এলাকায় একটি ঘরে গোপন বৈঠক হয়েছে তিন দলের একাংশ নেতৃত্বদের বলে অভিযোগ । যেখানেই ঠিক করা হয়েছে কার দখলে থাকবে কটি টেন্ডার বলে সূত্রের খবর । অভিযোগ উঠছে সোমবারের ওই গোপন বৈঠকের পরেই মঙ্গলবার নজর ঘোরাতে কড়া পুলিশি প্রহরায় টেন্ডার জমার প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে বালুরঘাটের অমৃতখন্ড পঞ্চায়েতে । এই ঘটনায় সংশ্লিষ্ট বিজেপি নেতৃত্বদের বিরুদ্ধে চরম হুঁশিয়ারি দিয়েছেন সাংসদ সুকান্ত মজুমদার ।

বিজেপি পরিচালিত অমৃতখন্ড পঞ্চায়েতে রাস্তাঘাট সহ বেশকিছু উন্নয়ন মূলক কাজে মোট ১০টি টেন্ডার আহ্বান করে কর্তৃপক্ষ । যার ভাগাভাগি নিয়েই তৃণমূল ও আরএসপির সাথে গোপনে সমঝোতা করে বিজেপির স্থানীয় কিছু নেতৃত্ব । যার মাধ্যমে বিজেপি ৩টি, আরএসপি ২টি এবং তৃণমূল ৫টি কাজ করবে বলে সিদ্ধান্ত হয় । এই খবর প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়ায় । ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় তৃণমূল নেতৃত্বরাও । এদিন ১০টি কাজের জন্য মোট ৮৯টি ফর্ম জমা পড়েছে । গোপন বৈঠকের সিদ্ধান্ত বজায় রাখতে সকাল থেকেই পঞ্চায়েত অফিসের দখল নেয় তৃণমূলের কিছু দুষ্কৃতী । খবর পেয়ে ঘটনা স্থলে পৌঁছায় বালুরঘাট থানার পুলিশ । কড়া প্রহরায় সম্পন্ন হয় ফর্ম জমার কাজ । পুলিশের উপস্থিতিতেই ড্রপবক্স সিল করে দেয় পঞ্চায়েত কর্তৃপক্ষ ।

বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন, দলের কোন বিষয় নেই । কেউ ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই এমন কাজ করেছে । ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছেন তিনি ।

তৃণমূলের অঞ্চল সভাপতি আনন্দ মাহাত বলেন, তেমন কোন খবর নেই তাঁর কাছে । তবে এদিন আইন মেনেই টেন্ডার ফর্ম জমা হয়েছে ।

অমৃতখন্ড পঞ্চায়েতের সেক্রেটারি দ্বিজেন ঘোষ জানিয়েছেন, ফর্ম জমা হতেই পুলিশের উপস্থিতিতে ড্রপবাক্স সিল করে দেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *