বালুরঘাটে পথ নিরাপত্তা সপ্তাহে রাস্তায় দাঁড়িয়ে একাধিক গাড়ির তল্লাশি জেলা শাসকের, নিয়ম ভাঙায় জরিমানা

বালুরঘাট, ২৬ আগস্টঃ সোমবার থেকে গোটা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে শুরু হল পথ নিরাপত্তা সপ্তাহ । কর্মসূচী উপলক্ষ্য এদিন খোদ জেলা শাসক নিখিল নির্মল আচমকা চেকিং শুরু করেন । বালুরঘাট ব্লকের পাগলিগঞ্জ এলাকায় চলা যানবাহন চেকিং করে তৎক্ষণাৎ বেশকিছু গাড়ি চালককে ফাইন করেন । যানবাহন চেকিংএ জেলা শাসক ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক রঞ্জন কুমার ঝাঁ, জেলা পরিবহন দপ্তরের আধিকারিক সন্দীপ সাহা সহ অন্যান্য আধিকারিকরা। জেলা শাসকের সাথে বিভিন্ন যানবাহনে পরিক্ষা চালান অন্যান্য সরকারি আমলারাও ।
এদিন আচমকা চেকিংএ বিভিন্ন বাসের ফিটনেস ও পারমিট খতিয়ে দেখা হয় । গতি নিয়ন্ত্রণ অমান্য করায় বেশকিছু গাড়ির চালককে জরিমানাও করা হয়েছে । এছাড়াও যাবতীয় কাগজ পত্র খতিয়ে দেখেন আধিকারিকরা । এদিন সকালে জেলা প্রশাসনের উদ্যোগে রোড সেফটি সপ্তাহ উপলক্ষ্যে জেলার সদর শহর বালুরঘাট ও মহকুমা শহর গঙ্গারামপুরে সচেতনতা মূলক দুটি ট্যাবলোরও উদ্বোধন করা হইয়েছে । আগামীতে দুটি ট্যাবলো রোড সেফটি সপ্তাহ উপলক্ষ্যে সারা জেলা ব্যাপি পথ নিরাপত্তা সম্পর্কে জোরদার প্রচার চালাবে বলে জানা গেছে। জেলায় বেশকিছু দিন ধরে যানবাহন চেকিংএ কিছুটা শিথিলতা লক্ষ করা গেলেও এদিন হঠাৎ করে জেলা প্রশাসনিক আধিকারিকদের রাস্তায় দেখে খানিকটা বিপাকে পড়েন চালকেরা । নিয়ম না মানায় অনেককে মোটা অঙ্কের জড়িমানাও গুনতে হয়েছে ।
অতিরিক্ত  জেলা শাসক রঞ্জন কুুুুমার ঝাঁ জানিয়েছেন, এদিন রাজ্য জুড়ে পথ নিরাপত্তা সপ্তাহ শুরু করা হয়েছে । দক্ষিণ দিনাজপুর জেলাতেও আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে কর্মসূচী । এদিন বেশকিছু গাড়িতে চেকিং চালানো হয়েছে । গাড়িগুলির ফিটনেস সহ সঠিক পারমিট ও যাবতীয় কাগজপত্র খতিয়ে দেখা হয় । পথ নিরাপত্তা সপ্তাহের মধ্য দিয়ে দুটি ট্যাবলো দিয়ে জেলা জুড়ে সচেতনতা মূলক প্রচার চালানো হবে ।
জেলা পরিবহন দপ্তরের আধিকারিক সন্দীপ সাহা জানিয়েছেন, এদিন আনুষ্ঠানিক ভাবে পথ নিরাপত্তা সপ্তাহ শুরু করা হয়েছে । আগামীতে জেলায় লাগাতার প্রচারাভিযান চালানো হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *