২১ দিন পরে গঙ্গারামপুর পৌরসভার নতুন চেয়ারম্যান হলেন অমলেন্দু সরকার

বালুরঘাট ২৬ আগষ্টঃ চেয়ারম্যানের অপসারনের ২১ দিনের মাথায় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার নতুন চেয়ারম্যান হলেন গঙ্গারামপুর পৌরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান অমলেন্দু সরকার।যদিও এদিন শুধু মাত্র চেয়ারম্যান নির্বাচিত করা হলেও ভাইস চেয়ারম্যান কাকে করা হবে সে নিয়ে ধোয়াশা বজায় রয়েছে। এদিকে আজকে গঙ্গারামপুর পুরসভার নতুন চেয়ারম্যান করাকে কেন্দ্র করে গঙ্গারামপুর শহর জুড়ে আগাম সতর্কতা হিসেবে পুরসভা চত্বর ও শহরের বিভিন্ন গুরুত্বপুর্ন স্থানে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে।

প্রত্যাশার চাপ ও আলোচনার কেন্দ্রবিন্দুতে গত এক সপ্তাহ ধরে দিনাজপুর জেলায় গঙ্গারামপুর পৌরসভা নতুন চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানকে হবেন তা নিয়েই আবর্তিত হচ্ছিল। অবশেষে সেই জল্পনার অবসান ঘটলো এইদিন। গঙ্গারামপুর পৌরসভার কাউন্সিলররা দলীয় নির্দেশ মোতাবেক গঙ্গারামপুর পৌরসভা পরিচালনার জন্য চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার অর্পণ করলেন অমলেন্দু সরকারকে ।
প্রসঙ্গত গত ২৪ শে জুন দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের  তৎকালীন জেলা সভাপতি বিপ্লব মিত্রের নেতৃত্বে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ১০ জন সদস্য দিল্লিতে বিজেপির সদর দপ্তরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। আর দিল্লিতে বিজেপি দলের কার্যালয়ে দাদা বিপ্লব মিত্রের সাথে হাজির ছিলেন গঙ্গারামপুর পুরসভার ততকালিন চেয়ারম্যান প্রশান্ত মিত্র। সেই থেকে ঘটনার সুত্রপাত। বিষয়টি জানাজানি হতেই তৃনমুলের পক্ষ থেকে চেয়ারম্যান প্রশান্ত মিত্রকে যেমন একদিকে আজীবন দল থেকে বহিস্কার করা হয়। অন্যদিকে তার বিরুদ্ধে দলের পক্ষ থেকে অনাস্থা নিয়ে আসা হয়। পরে বিষয়টি নিয়ে আদালত পর্যন্ত গড়ালেও উচ্চ আদালত প্রশান্ত মিত্রের করা আবেদন বাতিল করে ৫ আগষ্ট ওই অনাস্থা সভা বহাল রাখলে সেই সভাতেই তৃনমুলের পক্ষে থাকা ১১ জন মিলে প্রশান্ত মিত্রকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়।

আজ আস্থা ভোটের ২১ দিনের মাথায় গঙ্গারামপুর পৌরসভা তাদের নতুন চেয়ারম্যান হিসাবে অমলেন্দু সরকারকে পেলো। সূত্রে জানা যায়,আগামী কয়েক দিনের মধ্যেই নতুন ভাইস চেয়ারম্যানের নাম ঘোষনা করা হবে।
এ প্রসঙ্গে নবনির্বাচিত গঙ্গারামপুর পৌরসভার নতুন চেয়ারম্যান অমলেন্দু সরকার জানান এই ঘটনা হবারই ছিল। গত লোকসভা নির্বাচনের পর দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান নিয়ে নানা জটিলায়, পৌর সুযোগ সুবিধা থেকে কিছুটা বঞ্চিত ছিল। আগামী দিনে কিভাবে গঙ্গারামপুরে নাগরিক পরিষেবা ঠিক করা যায় তা নিয়ে কাজ করায় এখন একমাত্র লক্ষ্য।এছাড়াও তিনি বলেন, ভাইস চেয়ারম্যান যেহেতু চেয়ারম্যানের দ্বারা মনোনীত -তাই বর্তমান ভাইস চেয়ারম্যান কে অপসারণ করে খুব দ্রুত কোন নতুন ভাইস চেয়ারম্যান ঠিক করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *