জন্মাষ্টমীতে কৃষ্ণ সেজে হাঁটো অনুষ্ঠানের আয়োজন বালুরঘাটে, সুসজ্জিত র‍্যালি ছাত্রছাত্রীদের

বালুরঘাট, ২৩ আগস্টঃ সারা দেশের সাথে তাল মিলিয়ে যথাযথ মর্যাদা ও ভক্তিনিষ্ঠার সাথে জন্মাষ্টমী উৎসব পালিত হল দক্ষিণ দিনাজপুর জেলায় । শুক্রবার উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের জন্ম দিন পালন করে বালুরঘাটের ইলা ঘোষ স্মৃতি সরস্বতী শিশু মন্দির । এদিন বিদ্যালয়ের দাদাভাই দিদিভাইদের নেতৃত্বে ছোটো ছোটো ভাইবোনেরা কৃষ্ণ সেজে শহর পরিক্রমা করে । ছাত্রছাত্রীদের অভিভাবক অভিভাবিকারাও বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মেলান । প্রায় শতাধিক ছাত্রছাত্রীর উপস্থিতিতে বিদ্যালয় প্রাঙ্গন থেকে র‍্যালি করে ডানলপমোড় হয়ে সাহেবকাছাড়ি দিয়ে র‍্যালি করে পুনরায় বিদ্যালয়ে পৌঁছায় সকলে । র‍্যালির সামনে বিদ্যালয়ের দাদাভাইরা পর্যায়ক্রমে পিতলের তৈরি সুসজ্জিত শ্রীকৃষ্ণের মূর্তি নিয়ে সকলকে ভগবান দর্শন করান । এছাড়াও এদিন বিভিন্ন প্রতিষ্ঠান ও বেসরকারি উদ্যোগে জন্মাষ্টমী উৎসব পালন করা হয়েছে ।

পাশাপাশি জন্মাষ্টমী পালিত হয় বালুরঘাট গৌড়ীয় মঠ ও ফাস্ট স্টেপ প্লে স্কুলে। কৃষ্ণ রাধা সেজে কচিকাঁচাদের নিয়ে এক বর্ণময় অনুষ্ঠান পালিত হয় বালুরঘাট ফাস্ট স্টেপ প্লে স্কুলে।

বিদ্যালয়ের প্রধানাচার্য উত্তম কুমার সরকার জানিয়েছেন, সনাতন ধর্মবিশ্বাস অনুযায়ী, এদিন ভগবান শ্রীকৃষ্ণের ধরায় আগমন ঘটে । পৃথিবী থেকে অশুভ শক্তি দমন ও ধর্ম প্রতিষ্ঠার জন্যই ভগবান বিষ্ণু এই দিনে শ্রীকৃষ্ণ রূপে বৈকুণ্ঠ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন । এদিন সুসজ্জিত র‍্যালি করে যথাযথ মর্যাদার সাথে জন্মাষ্টমী পালন করা হয়েছে । বিদ্যালয়ের উদ্যোগে ‘কৃষ্ণ সেজে হাঁটো’ অনুষ্ঠানে অংশ নেয় শতাধিক ছাত্রছাত্রী ও অভিভাবক অভিভাবিকারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *