আতঙ্কে জেরবার দক্ষিণ দিনাজপুর, আক্রান্ত ৬২ জন রোগী, বাড়ছে অজানা জ্বরের সংখ্যাও

বালুরঘাট, ২৩ আগস্টঃ বালুরঘাট শহর লাগোয়া চক্‌ভৃগুর পশ্চিমপাড়া এলাকায় ডেঙ্গুর থাবা । বিগত কয়েক দিনের জ্বরে আক্রান্ত বেশকিছু বাসিন্দাদের মধ্যে চার জনের রক্তে ডেঙ্গু মিলেছে । নতুন করে আরও দুই বাসিন্দা ডেঙ্গুর সংক্রমণ নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি হয়েছে । সবমিলিয়ে ডেঙ্গু আতঙ্কে কাঁপছে চক্‌ভৃগুর পশ্চিমপাড়া । এদিকে জেলা জুড়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৬২ জন বলে হাসপাতাল সুত্রের খবর । যাদের মধ্যে ২০ জন বাইরে থেকে এসেছে । অভিযোগ উঠছে ডেঙ্গু মোকাবিলায় শুধুমাত্র প্রচারাভিযানেই সীমাবদ্ধ রয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর । এলাকায় দেখা নেই স্বাস্থ্যকর্মীদের । ফলে এলাকায় বাড়ছে অজানা জ্বরের প্রকোপও । যদিও এমন ঘটনা প্রকাশ্যে আসতেই স্থানীয় পঞ্চায়েতের তরফে এলাকায় ব্লিচিং ছড়ানো সহ জঙ্গল পরিস্কারের কাজ করা হয়েছে বলে দাবী পঞ্চায়েত সদস্যের ।

ডেঙ্গু আক্রন্ত সুব্রত সরকার জানিয়েছেন, কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন । ওষুধ খেয়েও তা না সারায় হাসপাতালে ভর্তি হন । জানতে পারেন তাঁর ডেঙ্গু হয়েছে । এদিন তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ।

রিয়া রাহা দাস নামে ওই পঞ্চায়েত সদস্যা জানিয়েছেন, দিনের পর দিন এলাকায় অজানা জ্বরের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে । আগে চার জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে । নতুন করে আরও দুই জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে ।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে জানিয়েছেন, চক্‌ভৃগুতে চার জনের ডেঙ্গু ধড়া পরেছে । এলাকায় স্বাস্থ্য দপ্তরের কর্মীদের পাঠিয়ে সচেতনা অভিযান চালানোর পাশাপাশি । পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করা হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *