প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি

২৪শে আগষ্ট, দিল্লিঃ  প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। শনিবার বেলা সাড়ে বারোটা নাগাদ দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শুক্রবার রাত থেকেই জেটলির শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল বলে জানায় সংবাদসংস্থা পিটিআই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

প্রবল শ্বাসকষ্ট ও শারীরিক অস্থিরতা নিয়ে গত ৯ অগস্ট এইমসে ভরতি হন জেটলি। ১০ অগস্ট থেকে ৬৬ বছর বয়সি প্রাক্তন এই মন্ত্রীর স্বাস্থ্য নিয়ে বিবৃতি দেওয়া বন্ধ করে দেয় এইমস কর্তৃপক্ষ। ২০ অগস্ট হাসপাতালের এক মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বিশেষজ্ঞ ডাক্তারদের একটি টিম তাঁকে পর্যবেক্ষণে রেখেছিলেন।

এরই মধ্যে হাসপাতালে জেটলিকে দেখতে যান একাধিক শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, রাজনাথ সিং, স্মৃতি ইরানি, জিতেন্দ্র সিং, রামবিলাস পাসওয়ান, যোগী আদিত্যনাথ। গিয়েছিলেন বিরোধী নেতারাও। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও জেটলিকে হাসপাতালে দেখে এসেছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৪ মে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। যে কারণে ২০১৯-এর লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি হননি। ভোট থেকে নিজেকে সরিয়ে নেন। এর পর থেকে শারীরিক অবস্থা আরও খারাপ হতে শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা