প্রকাশ্য দিবালকে ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টা, হিলি সীমান্তে উত্তেজনা

বালুরঘাট, ২২ আগস্টঃ পুরনো বিবাদের জেরে এক ব্যবসায়ীকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ ঘিরে শোরগোল। বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের বকশীগঞ্জ এলাকার ঘটনা। ঘটনার পরেই এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় থানার বিশাল পুলিশ বাহিনী। আপনার তদন্তে নেমে পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করার পাশাপাশি তাদের কাছ থেকে একটি পিস্তল সহ সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে। পুলিশ জানিয়েছে ধৃতদের নাম অলোক ঘোষ ওরফে ছানা এবং রাজেশ দাস ওরফে বুম্বা। বালুরঘাটের সুভাষ কর্নার মাস্টারপাড়া এলাকার বাসিন্দা অলোক। হিলির বকশীগঞ্জ এলাকার বাসিন্দা রাজেশ। এদিকে এই ঘটনার পর থেকেই নিরাপত্তার অভাব বোধ করে হিলি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে মনোজ মোরাল নামে ওই ব্যবসায়ী।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর সপ্তাহ খানেক আগে স্থানীয় একটি ক্লাবে কিছু কাজকর্ম নিয়ে বিবাদ বাধে ব্যবসায়ী মোরাল ও রাজেশ দাসের। এদিন সকালে হঠাৎ করে কিছু লোকজন ব্যবসায়ীর বাড়িতে গিয়ে ডাকাডাকি শুরু করে। ব্যবসায়ী দরজা খুলতেই তাকে মারতে উদ্যত হয় তারা। ঘটনায় ফের দরজা বন্ধ করে ঘরে যাবার চেষ্টা করেন ব্যবসায়ী। অভিযোগ সেই সময় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলিৎটিনের বেড়া ভেদ করে গেলেও ভাগ্যের জোরে প্রাণে বেঁচে যায় ব্যবসায়ী। যার পরে কিছু স্থানীয় বাসিন্দা ছুটে এসে অভিযুক্ত রাজেশ দাসকে আটক করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাকে গ্রেপ্তার করে হিলি থানার পুলিশ। যার পরে গ্রেপ্তার করা হয় অলোক ঘোষকে।
ডিএসপি সদর ধীমান মিত্র জানিয়েছেন, ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার তাদের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে বালুরঘাট জেলা আদালতে পাঠানো হবে। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান এই ঘটনায় আরও কেউ জড়িত থাকতে পারে। তাদের খোঁজে ও তল্লাশি শুরু করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *