ক‍্যারাটেতে অভিনব সাফল্য পেল বালুরঘাটের সোমসিন্ধু

২১শে আগষ্ট, বালুরঘাটঃ  ক‍্যারাটেতে রাজ‍্য প্রতিযোগিতায় অসাধারণ প্রতিভার অধিকারী হয়েছে দক্ষিণ দিনাজপুরের সোমসিন্ধু দত্ত। এই প্রতিযোগিতায় রাজ‍্যের উজ্জ্বল দৃষ্টান্ত এই ১১ বছরের সোমসিন্ধু, বাড়ি বালুরঘাটের রবীন্দ্রনগর এলাকায়। সোমসিন্ধুর বাবা সোমনাথ দত্ত একজন ব‍্যবসায়ী, মা শিল্পী দত্ত একজন গৃহবধূ। সোমনাথ বাবু জানিয়েছেন ছোটোবেলা থেকেই সে ক‍্যারাটেতে ভীষণ আগ্রহ। তিনি বলেন সবাই যদি ডাক্তার ইঞ্জিনিয়ার হবে তাহলে ভালো ক্রীড়াবিদ কে হবে? তাই আমরা আমাদের সন্তানকে ভালো ক্রীড়াবিদ হবার জন্য সর্বদা উৎসাহিত করি।

আর সেই উৎসাহের তাগিদেই  রাজ‍্য ক‍্যারাটে প্রতিযোগিতায় সোনা জিতে নিয়েছে সোমসিন্ধু দত্ত ও দিতিপ্রিয়া কবিরাজ। সংস্থার মুখ‍্য প্রশিক্ষক শঙ্কর কুমার মন্ডল জানিয়েছেন, রাজ‍্য ওয়ার্ল্ড ট্রাডিশনাল সুটোক্যান ক‍্যারাটে ফেডারেশনের উদ‍্যোগে কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে এই ক‍্যারাটে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই অনূর্ধ ১২ বছর প্রতিযোগিতায় বালুরঘাটের সোমসিন্ধু দত্ত ও দিতিপ্রিয়া কবিরাজ সোনা জিতে নিয়েছে। তিনি আরও জানান, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে ৩৪ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সব বিভাগেই উত্তরবঙ্গের প্রতিযোগীরা ৬০টি পদক পেয়েছে। এই জেলার বুনিয়াদপুর, গঙ্গারামপুর ও বালুরঘাটের প্রতিযোগীরা একাধিক পদক জিতে সকলের নজর কেড়েছে।

সোমসিন্ধুর সাফল‍্যে গর্বিত এক প্রতিবেশী পার্থ বসাক বলেন ছোটবেলা থেকেই নিরন্তর ক‍্যারাটে অনুশীলন করে আসছে এই ক্ষুদে প্রতিযোগী। ওর স্বর্ণ পদক প্রাপ্তিতে আমরা প্র‍ত‍্যেকটি বালুরঘাটবাসী অত‍্যন্ত আনন্দিত ও গর্বিত। আগামীতে ওর আরও সাফল্য কামনা করছি। তিনি বলেন আমরা ওর অলিম্পিক গেমসে সাফল্য কামনা করি। সোমসিন্ধুর মা শিল্পী দেবী বলেন ওর প্রশিক্ষণের জন‍্য স্কুলের শিক্ষকরাও অনেকসময় সহযোগিতা করেন। এরফলে পড়াশোনা ও অনুশীলন উভয় কাজ একসাথে করতে পারে। বালুরঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ কুন্ডু বলেন সোমসিন্ধু বরাবরই ক্রীড়া প্রতিযোগিতায় আশানুরূপ সাফল্য পায়। এবারের সাফল‍্যেও আমরা অত্যন্ত আনন্দিত হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *