৫ দফা দাবী নিয়ে রেলমন্ত্রকে চিঠি দিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার

২৭শে জুন, দিল্লীঃ দক্ষিণ দিনাজপুর জেলার বন্ধ থাকা রেল প্রকল্প ও কলকাতা দিল্লী ট্রেন পরিষেবা সহ মোট ৫ দফা দাবী সম্মলিত দাবী পত্র রেল মন্ত্রী পীযূষ গোয়েলকে পেশ করলো বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

এইদিন তিনি রেলমন্ত্রীকে বালুরঘাট হিলি রেলপথ সম্প্রসারণের বিষয়ে যেমন কথা বলেন তেমন তিনি বালুরঘাট হাওড়া প্রতিদিন, দিল্লী মালদা ফারাক্কা এক্সপ্রেসকে বালুরঘাট পর্যন্ত সম্প্রসারণ সহ ট্রেন ১৮-এর মতো দ্রুত গতির ট্রেন সম্পর্কিত প্রশ্ন করেন রেল মন্ত্রীকে পাশাপাশি একলাখি বালুরঘাট রেলপথকে ডবল লাইন করা ও বালুরঘাটে একটি রেকপয়েন্ট স্থাপনের মতো দাবী রাখেন তিনি।

তিনি এইদিন বলেন বালুরঘাট পর্যন্ত রেলপথ রয়েছে এই জেলায়, যেখানে এখন পর্যন্ত কোন পণ্য পরিবহনের কোন ব্যাবস্থা গড়ে ওঠেনি, নেই কোন রেল পরিকাঠামো যেখানে পণ্য পরিবহনের ব্যাপারে এই এলাকার ব্যাবসায়ীরা সুজোগ সুবিধা পেতে পারে। বালুরঘাট থেকে সব থেকে কাছের রেক পয়েন্টের দূরত্ব হলো ১১০ কিলোমিটার। যার ফলে এই জেলায় রেক পয়েন্টের কোন সুবিধা পাইনা এই জেলার ব্যাবসায়ীরা। এই সুবিধা না থাকায় এই জেলার ব্যাবসা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমন ক্ষতির মুখে পরছে এই জেলার আন্তজাতিক স্থলবন্দরের ব্যাবসা। আর সেই সঙ্গে ক্ষতির মুখে পরছে দেশের রাজস্ব ও বৈদেশিক মূদ্রা আদায়। এছাড়াও সুকান্ত বাবু তার ৫ দফা দাবীর মধ্যে তুলে ধরেন বুনিয়াদপুর কালিয়াগঞ্জের নতুন রেলপথ সম্প্রসারণের বিষয়। যা অতি দ্রুত করে এই জেলার রেল পরিষেবা ও পরিকাঠামোকে আরো উন্নতি করা যায়। সাংসদ সুকান্ত মজুমদার আমাদের জানান তার এই দাবী জেলার অত্যন্ত প্রয়োজনীয় কয়েকটা দাবীর মধ্যে পরে যা পূরণ হলে জেলার রেল পরিষেবা অনেকাংশ উন্নতি হবে বলে মনে করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা