শহুরে শিশুদের মন ভোলাবে প্রথম ইন্ডোর বিনোদন পার্ক

২৪শে মার্চ, বিনোদন বিভাগঃ যৌথ পরিবার তো সেই কোনকালে ভেঙে গিয়েছে। পরিসরে ছোট হচ্ছে নিউক্লিয়ার ফ্যামিলিও। শুকসারি আর ব্যাঙ্গমা-ব্যাঙ্গমীর গল্প শোনানোর মত আর কেউ নেই। তাই অনায়াসে ক্ষুদে দুটো হাত খেলে বেড়াচ্ছে ল্যাপটপ কিংবা মোবাইলের স্ক্রিনে। উইকএন্ডে সাউথ সিটি বা কোন মলের প্লেইং জোন। ব্যাস- এই গন্ডির মধ্যেই সীমাবদ্ধ আজকের শৈশব। 
বিকেলবেলায় পার্কে যাওয়ার সুযোগ নেই। আবার কখনও সুযোগ থাকলে উপায় নেই। এই নানা সুযোগ সুবিধা এবং অসুবিধের কথা মাথায় রেখে শহরে যাত্রা শুরু করল ‘হুপিই’। এটি কলকাতার প্রথম ইন্ডোর পার্ক বলে দাবি উদ্যোক্তাদের। ৮৪০০ বর্গফুটের এই পার্কে রয়েছে দেশ বিদেশের নানা রকম ইন্ডোর গেম। অডিও ভিস্যুয়াল গেম। এমনকি প্রবেশাধিকার রয়েছে ছ’মাস বয়সীদেরও। উদ্যোক্তাদের তরফে স্বাতী মোরে জানালেন, শিশুদের বসতে শেখা থেকে শুরু করে হাত পা নাড়াতে পারা- এই সব কিছু খেলার ছলে শেখাবেন তারা। এজন্যে তৈরী করেছেন দক্ষ টিমও।

আজ পার্কটির উদ্বোধন করতে এসে অভিনেত্রী ঋতুপর্না সেনগুপ্ত এই অভিনব ভাবনার খুবই প্রশংসা করলেন। তাঁর কথায়, ‘বড়দের বিনোদনের জন্যে হরেক আয়োজন থাকলেও সেই অর্থে বাচ্চাদের জন্যে কিছুই ছিল না। খুব ভাল এই উদ্যোগ’।

এই ইন্ডোর পার্কের মধ্যে রয়েছে একটি ছোট ক্যাফেটেরিয়া। প্রয়োজনে এখানে আয়োজন করা যাবে বার্থডে পার্টিরও। এছাড়াও প্রতিদিন খোলা থাকছে বেলা ১১টা থেকে রাত ৮ টা। পার্কে প্রবেশের ছাড়পত্র রয়েছে- ছ’মাস থেকে বারো বছর পযর্ন্ত শিশুদের।
পার্কের ঠিকানা- ১৪ সৈয়দ আমির আলি অ্যাভেনিউ, কলকাতা ৭০০০১৭।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *